বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:২২ অপরাহ্ন

অতীতে আ. লীগ এতো খারাপ ছিলো না: ফখরুল

অতীতে আ. লীগ এতো খারাপ ছিলো না: ফখরুল

দিনাজপুর প্রতিনিধি : বিএনপি’র সমালোচনা ছাড়া আওয়ামী লীগ নেতাদের মুখে কোন কথা বের হয় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, স্বাধীনতার পর একসময় আওয়ামী লীগ নেতাদের কাছে যাওয়া যেত, বিচার পাওয়া যেত। কিন্তু এখন আর সেই অবস্থা নেই। বাহাত্তর, পঁচাত্তরে আওয়ামী লীগ এতো খারাপ ছিলো না বলেও মন্তব্য করেন তিনি।

আজ (বুধবার) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় মির্জা ফখরুল এসব কথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগ নেতারা কথায় কথায় বিএনপির সমালোচনা করে। অথচ তারাই বলে দেশে বিএনপি বলে কিছু নেই। বিএনপির কথা ছাড়া আওয়ামী লীগের নেতাদের মুখে কোন কথা বের হয় না। কারণ, তারা জানে বিএনপিই একমাত্র শক্তি যারা জনগণকে সঙ্গে নিয়ে অপকর্মের প্রতিবাদ করতে পারে।

১৯৭১-৭৫ সময়কালের সরকারের অবস্থা তুলে ধরে ফখরুল বলেন, ‘সেসময় আওয়ামী লীগ নেতাদের কাছে যাওয়া যেতো, বিচার পাওয়া যেতো। কিন্তু এখন অবস্থা এমন দাঁড়িয়েছে, কারো কাছে যাওয়া যায় না, বিচারও পাওয়া যায়না’।

ধর্ষণবিরোধী আন্দোলনে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘ধর্ষণ প্রতিরোধে সরকার বিভিন্ন ভূমিকার কথা বললেও সেটি কোথায়? ধর্ষণ বিরোধী আন্দোলন একটি নৈতিকতার আন্দোলন। এতে আমাদের সমর্থন রয়েছে। আমরাও সারাদেশে আন্দোলন করেছি। তবে এখন যারা প্রতিবাদ করছে তাদেরকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মারধর করছে। এটা কোন সরকারের কর্মকান্ড হতে পারেনা’।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিনসহ জেলা বিএনপির নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৯,৪২৩
সুস্থ
৩৮৫,৭৮৬
মৃত্যু
৬,৭১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬৩,৮৬৬,২৭৪
সুস্থ
৪১,০২৭,৫০৯
মৃত্যু
১,৪৮০,৪০৬
%d bloggers like this: