শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফকির আলমগীর বেঁচে থাকবেন তার গানে : তথ্যমন্ত্রী ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই ইমরান খানকে হাড়িভাঙা আম পাঠালেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের লজ্জার হার বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার অব্যাহত থাকবে : এডিবি লকডাউনের প্রথম দিনে গ্রেফতার ৪০৩, জরিমানা পৌনে ১২ লাখ বিশ্বের দ্বিতীয় ব্যক্তি হিসেবে ‘অলিম্পিক লরেল’ পেলেন ড. ইউনূস টোকিও অলিম্পিক-এর ঝলমলে উদ্বোধন ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত আরও ৮৫ জন ইকুয়েডরের দু’টি কারাগারে দাঙ্গা, নিহত ২২ দেশে করোনায় মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪ ঢাকায় পৌঁছাতে না পেরে চরম ভোগান্তিতে মানুষ তিতাস-এর গ্যাস লিকেজ থেকেই মগবাজারে বিস্ফোরণ: পুলিশ বিদায়ী তাওয়াফের মাধ্যমে শেষ হলো হজ বাগেরহাটে ট্রাকের ধাক্কায় ইজিবাইকের ছয় যাত্রী নিহত প্রথমবারেই অলিম্পিকে দিয়ার ব্যক্তিগত রেকর্ড দ.আফ্রিকায় সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৭ জনে যেভাবে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিলো ফেরি (ভিডিও) নিত্যপণ্য ক্রয়-বিক্রয়ে সময় কমেছে ২ ঘণ্টা

আইন লংঘনকারি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ সেতুমন্ত্রীর

আইন লংঘনকারি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ সেতুমন্ত্রীর

রাজধানীর বাস টার্মিনাল গুলোতে অতিরিক্ত ভাড়া আদায় এবং আইন লংঘনকারি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএ’র প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ মঙ্গলবার সকালে তাঁর সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই নির্দেশনা প্রদান করেন।
যারা ঈদ যাত্রায় ভোগান্তির মুখে পড়েছেন তাদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন ওবায়দুল কাদের বলেন, বৃষ্টি এবং ধীর গতির কোরবানীর পশুবাহি গাড়ীর কারণে ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের কিছু জায়গায় ভোগান্তি হচ্ছে আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ী চলছে। যারা ভোগান্তির মুখে পড়েছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।
তিনি বলেন, লকডাউনসহ বিদ্যমান পরিস্থিতির কারণে এবারের ঈদে পণ্যবাহি ট্রাক, লরি এবং কাভার্ডভ্যানসহ চলাচল করছে। তাই যানবাহনের চাপও বেশি।
করোনা পরিস্থিতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, করোনা সংক্রমণের উচ্চমাত্তার এমন পরিস্থিতিতে অসতর্ক হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে বলে বিশেষজ্ঞগণ মনে করেন। এমতাবস্থায় ঈদ আনন্দ যেন বিষাদে রূপ নিতে না পারে, সেজন্য নিজেকে সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে হবে এবং নিজে ও অন্যকে সতর্ক রাখতে হবে।
তিনি শপিং মল, বাস ও লঞ্চ টার্মিনাল, ট্রেন স্টেশন, ফেরিঘাট, পশুর হাটসহ জনসমাগমস্থলে শতভাগ মাস্ক পরিধান ও ভীড় এড়িয়ে নিজেকে সুরক্ষিত রাখার আহবান জানান।
সকল অপপ্রচার মিথ্যা প্রমাণ করে দেশে একের পর এক ভ্যাকসিনের চালান আসছে। বাড়ছে সরবরাহ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণটিকাদানের বয়সসীমা কমিয়ে ৩০ বছর করা হয়েছে। পর্যায়ক্রমে ভ্যাকসিন আসার সাথে সাথে বয়য়সীমা আরো কমিয়ে আনবে সরকার।
জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, সংকট ও দুর্যোগে তাঁর দূরদর্শিতা ইতিমধ্যেই পরীক্ষিত।
করোনার ভ্যাকসিন গ্রহণ করায় বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শুরু থেকে বিএনপি নেতারা নানান অপপ্রচার চালালেও শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াও ভ্যাকসিন গ্রহণ করেছেন।
শেখ হাসিনা সংকট দেখলে জনমানুষের কল্যাণে ঝাঁপিয়ে পড়েন। গ্রহণ করেন চ্যালেঞ্জ এমনটা জানিয়ে ওবায়দুল বলেন, অন্যদিকে কথামালার ভান্ডার নিয়ে বিএনপি নেতারা সংকট দেখলে পালানোর পথ খোঁজেন এবং জনগণ থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
১,১৪৬,৫৬৪
সুস্থ
৯৭৮,৬১৬
মৃত্যু
১৮,৮৫১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৯২,৩১১,৩৭৫
সুস্থ
১২৬,৬৩৭,১৪১
মৃত্যু
৪,১৩৩,১৮২
%d bloggers like this: