শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘শিশুবক্তা’ রফিকুল দুই দিনের রিমান্ডে ঈদের আগেই মোবাইলে যাবে সরকারের অর্থ সহায়তা বাসা থেকে চিকিৎসা নেবেন খালেদা জিয়া বেড়িয়ে এলো মামুনুলের চাঞ্চল্যকর তথ্য দাম বেড়েছে সব ধরনের নিত্যপণ্যের নগ্ন হয়ে পার্লামেন্ট অধিবেশনে কানাডার এমপি যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে অন্তত ৮ জন নিহত করোনায় সাংবাদিকের মৃত্যু: বৈশ্বিক তালিকার ৬ নম্বরে বাংলাদেশ হংকংয়ের গণতন্ত্রপন্থী জিমি লাই-এর কারাদণ্ড মিয়ানমারে সূ চির সহযোগীদের নতুন ঐক্যের সরকার গঠন কলকাতাসহ ভারতের ১০টি রাজ্যে করোনার নতুন ধরণ গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক ফ্রান্সে করোনায় মৃত্যু সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে : স্বাস্থ্য কর্তৃপক্ষ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল বিশ্বে করোনায় প্রাণহানি ৩০ লাখ ছাড়িয়েছে ব্রাজিলে এক দিনে করোনায় ৩,৫৬০ জনের মৃত্যু ১০ রুশ কূটনীতিককে বহিষ্কার করলেন বাইডেন র‍্যাঙ্কিংয়ে ফিরলো বাংলাদেশ নারী ফুটবল দল কোপা আমেরিকার আয়োজন নিয়ে শঙ্কা তিন মাসের জন্য ছিটকে গেলেন স্টোকস

সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সেতুমন্ত্রী

আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সেতুমন্ত্রী

ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকাধীন সড়কে আগামীকাল থেকে সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচল করবে।
লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণপরিবহনে চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দিয়েছেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ মঙ্গলবার বিকেলে তাঁর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান।
এসময় ওবায়দুল কাদের বলেন, প্রতি ট্রিপের শুরু এবং শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ী জীবাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে। কোনভাবেই সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা।
তবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দুরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান সড়ক পরিবহন মন্ত্রী।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আগামীকাল ৭ এপ্রিল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানান।
সড়ক পরিবহন মন্ত্রী করোনা সংক্রমণ বিস্তাররোধে সরকারের নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালনে পরিবহন মালিক শ্রমিক ও যাত্রীসাধারণের সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৭১১,৭৭৯
সুস্থ
৬০২,৯০৮
মৃত্যু
১০,১৮২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩৬,০৬৯,৩১৩
সুস্থ
৭৭,৫৮৫,১৮৬
মৃত্যু
২,৯৩৭,২৯২
%d bloggers like this: