সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন

আরো এগিয়ে গেল এ্যাথলেটিকো

আরো এগিয়ে গেল এ্যাথলেটিকো

সেভিয়াকে ২-০ গোলে পরাজিত করে লা লিগায় চার পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান ধরে রাখলো এ্যাথলেটিকো মাদ্রিদ।
এ্যাঞ্জেল কোরেয়া ও বদলী খেলোয়াড় সাউল নিগুয়েজের দুই অর্ধের দুই গোলে ওয়ান্ডা মেট্রোপলিটানাতে এ্যাথলেটিকোর জয় নিশ্চিত হয়। এই জয়ে নগর প্রতিদ্বন্দ্বী ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ব্যবধানটা আরো বাড়িয়ে নিল দিয়েগো সিমিওনের দল। ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে এ্যাথলেটিকো। ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের থেকে তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। যদিও প্রতিদ্বন্দ্বী দুই জায়ান্টের থেকে দুই ম্যাচ কম খেলেছে এ্যাথলেটিকো। প্রচন্ড তুষারপাতের কারনে সপ্তাহের শেষে এ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচটি বাতিল হয়ে গিয়েছিল।
ম্যাচ শেষে সাউল বলেছেন, ‘এই গোল করতে পেরে আমি দারুন খুশী। বিশেষ করে গোলটিযখন ছিল জয়সূচক।’ এই পরাজয়ে পঞ্চম স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের সাথে সমান ৩০ পয়েন্ট অর্জন করে গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ স্থানেই থাকলো সেভিয়া। জিনেদিন জিদানের মাদ্রিদকে শিরোপা ধরে রাখতে হলে উজ্জীবিত এ্যাথলেটিকোকে সবদিক থেকেই চেপে ধরতে হবে।
বেটিং আইন ভঙ্গের দায়ে ফিফা কর্তৃক ১০ সপ্তাহের নিষেধাজ্ঞা কাটিয়ে কাল এ্যাথলেটিকোর মূল দলে ফিরেছিলেন ইংলিশ অভিজ্ঞ ইংলিশ ডিফেন্ডার ৩০ বছর বয়সী কিয়েরান ট্রিপিয়ার। তার এসিস্টেই ১৭ মিনিটে কোরেয়া দারুনভাবে বল নিয়ন্ত্রনে নিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন। আট মিনিট পর ট্রিপিয়ারের আরো একটি দারুন এসিস্টে এ্যাথলেটিকো ব্যবধান প্রায় দ্বিগুন করেই ফেলেছিল। কিন্তু তার পাস থেকে লুইস সুয়ারেজ পোস্টের খুব কাছে থেকে সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বুনুকে পরাস্ত করতে পারেননি। এক গোলে পিছিয়ে থেকে সেভিয়া চাপ প্রয়োগ করতে থাকে। বেশ কিছু সুযোগও তারা পেয়েছিল। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় কাঙ্খিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচ শেষের ১৪ মিনিটে আগে সাউল ব্যবধান দ্বিগুন করলে এ্যাথলেটিকোর জয় নিশ্চিত হয়। মৌসুমে এটি সাউলের প্রথম গোল। মার্কো লোরেন্তর লো বল থেকে বাম পায়ের কোনাকুনি শটে এই স্প্যানিয়ার্ড বল জালে জড়ান। গত মাসে মাদ্রিদ ডার্বি হারের পর এনিয়ে টানা পঞ্চম লিগ ম্যাচে জয় নিশ্চিত করলো এ্যাথলেটিকো।
চলতি সপ্তাহে এইবার সফরে গিয়ে এ্যাথলেটিকোর সামনে সুযোগ থাকবে শীর্ষস্থানের ব্যবধানটা আরো বাড়িয়ে নেবার। কারন মাদ্রিদ ও বার্সা দুই দলই স্প্যানিশ সুার কাপের সেমিফাইনাল ও কোপা ডেল রে নিয়ে ব্যস্ত থাকবে।
এর আগে দিনের শুরুতে গ্রানাডা টেবিলের তলানির দিকে থাকা ওসাসুনাকে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৯০২,৬০৫
সুস্থ
৫১,৫২১,১১০
মৃত্যু
২,০০৬,৫৫৬
%d bloggers like this: