মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৪৯ অপরাহ্ন

ইমরান খানের পদত্যাগ দাবিতে একমঞ্চে বিরোধীরা

ইমরান খানের পদত্যাগ দাবিতে একমঞ্চে বিরোধীরা

প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে পাকিস্তানে বিক্ষোভ সমাবেশ করেছে বিরোধী দলগুলো। শুক্রবার (১৬ অক্টোবর) একমঞ্চে বক্তব্য রাখেন দেশটির প্রধান রাজনৈতিক দলের নেতারা।

শুক্রবার এ সমাবেশের ডাক দেয় পাকিস্তানের প্রধান ৯টি বিরোধী দলীয় জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট পিডিএম। সন্ধ্যা নামার আগেই হাজারো কর্মী সমর্থকে পূর্ণ হয়ে ওঠে সমাবেশস্থল।

সমাবেশে একে একে উপস্থিত হন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টু, পাকিস্তান মুসলিম লীগ নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ। নিজ নিজ বক্তব্য ইমরান সরকারের কড়া সমালোচনা করেন তারা।

মরিয়ম বলেন, আমাদের লড়াই অবিচার, বেকারত্ব ও দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে। মানুষ এখন খেতে পারছে না। এর জন্য তাদেরকে অবশ্যই জবাবদিহি করতে হবে। আপনাদের পাশে আছে মুসলিম লীগ।

বিলাওয়াল ভুট্টু বলেন, ইমরান পরিবর্তনের কথা বলেছিলেন। অবশ্যই পরিবর্তন হয়েছে। পাকিস্তানে দারিদ্র্যের হার বেড়েছে। লাখ লাখ বেকারের সংখ্যা বেড়েছে। এই পরিবর্তন আমরা চাই না।

লন্ডন থেকে এক ভিডিও কনফারেন্সে সমাবেশে বক্তব্য রাখেন নওয়াজ শরীফ। দেশের চলমান সঙ্কটের জন্য ইমরান খানকে দায়ী করেন তিনি।

বলেন, দেশ এখন সবদিক দিয়ে পিছিয়ে পড়েছে। এর জন্য কে দায়ী বলতে পারে.? কাকে আমি দোষ দেব.? আপনারা সোচ্চার হোন। ইমরান ও তাকে যে ক্ষমতায় বসিয়েছে তার বিরুদ্ধে মাঠে নামুন।

বিরোধীদের অভিযোগ, ২০১৮ সালে কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে ইমরানকে ক্ষমতায় বসিয়েছে দেশটির সেনাবাহিনী।

দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে ক্ষমতায় আসা ইমরান খান নির্বাচনে জয়ের পেছনে সেনাবাহিনীর ভূমিকার কথা অস্বীকার করেছেন। তার দাবি, বিরোধীদের আন্দোলনে ভীত নন তিনি। উল্টো এই আন্দোলনের লক্ষ্য, বিরোধী নেতাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রত্যাহারের জন্য তার সরকারকে ব্ল্যাকমেইল করা বলে অভিযোগ করেন ইমরান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৪০১,৫৮৬
সুস্থ
৩১৮,১২৩
মৃত্যু
৫,৮৩৮
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৩,৪৭৭,০০৫
সুস্থ
২৯,১৯২,৭৩৯
মৃত্যু
১,১৫৯,৩১৯
%d bloggers like this: