শুক্রবার, ০৭ মে ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়াকে যে দেশে নেওয়ার প্রস্তুতি বিস্ফোরণে গুরুতর আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ফয়জী’র একাধিক নারীর সংগে অনৈতিক সম্পর্ক ছিলো শেষ কার্যদিবসে ডিএসই-তে হাজার কোটি টাকা লেনদেন এখন জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের রাজনীতি : ড. হাছান মাহমুদ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পেলেন তিনজন করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন রাষ্ট্রপতি ভারত-যুক্তরাষ্ট্র থেকে টিকা চাওয়া হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৯০০ টন অক্সিজেন মজুদ আছে : স্বাস্থ্যমন্ত্রী সরকার খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেবে, আশা মির্জা ফখরুলের যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন : প্রধানমন্ত্রী করোনায় ৪১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১,৮২২ নতুন পাসপোর্টের জন্য আবেদন খালেদা জিয়ার টিকা নিয়ে বাণিজ্য গ্রহণযোগ্য নয়: জিএম কাদের আগামীকাল জুমাতুল বিদা নামাজ শেষে সারাদেশে বিশেষ দোয়া দোষারোপের রাজনীতি পরিহার করতে বিএনপিকে আহ্বান সেতুমন্ত্রীর করোনায় দিন মজুরকে খাওয়াবেন সানি লিওন ব্রাজিলে গোলাগুলিতে পুলিশসহ নিহত ২৫ জি-সেভেনের যৌথ বিবৃতি অভিযোগ ভিত্তিহীন: চীন দক্ষভাবে করোনা মোকাবেলা করা হচ্ছে : হানিফ

কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও বেড়েছে জনসমাগম ও যান চলাচল

কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও বেড়েছে জনসমাগম ও যান চলাচল

দেশব্যাপী করোনা সংক্রমণ বেড়েই চলেছে। জনসমাগম ঠেকাতে সরকার কঠোর লকডাউন ঘোষণা করেছে। গতকাল বুধবার থেকে কঠোর এই নিষেধাজ্ঞা শুরুর প্রথম দিন রাজধানীর সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকাড়িতে যান চলাচল ও জনসমাগম কম থাকলেও দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৫ এপ্রিল) তা বেড়ে গেছে।

বুধবার পহেলা বৈশাখের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ছিল। আজ (১৫ এপ্রিল) খুলেছে বিভিন্ন পোশাক কারখানা, ব্যাংক, শেয়ারবাজারসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান। এজন্য সকাল থেকে সড়কে যান চলাচল বেড়েছে। সরকার ব্যাংক ও শিল্পকারখানাসহ বিভিন্ন জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান কঠোর নিষেধাজ্ঞার আওতামুক্ত রেখেছে। যে কারণে বেড়েছে মানুষের চলাচল।

বৃহস্পতিবার সকালে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, আইশৃঙ্খলা বাহিনী গতকালের (১৪ এপ্রিল) তুলনায় কিছুটা নমনীয়। চেকপোস্টগুলোতে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যের সংখ্যাও কম। প্রথম দিন বিভিন্ন যানবাহন ও মানুষকে বাইরে বের হওয়ার জন্য পড়তে হয়েছে পুলিশী জেরার মুখে। আজ সে পরিস্থিতি খুব একটা দেখা যায়নি। অবশ্য প্রথম দিনের মতোই ব্যারিকেড দিয়ে বন্ধ রাখা হয়েছে শহরের বিভিন্ন সড়ক। জনসমাগম ও যানবাহনের চাপ বাড়ায় সকালে হালকা যানজট দেখা গেছে রামপুরা সড়কে। হাতিরঝিলের দুই মাথায় চেকপোস্টগুলোতে ছিল না বুধবারের মতো কড়াকড়ি। কারওয়ান বাজার মোড়ে চলতে দেখা গেছে বিআরটিসি’র এসি বাসও।

আজ সকালে গাবতলীর আমিন বাজারে রাজধানীতে প্রবেশ এবং বের হওয়ার উভয় পয়েন্টে গাড়ির দীর্ঘ সারি চোখে পড়েছে। এখানে পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষের বাইরে বের হওয়ার কারণ কঠোরভাবে যাচাই-বাছাই করতে দেখা যায়। অনিয়মের বিষয়টি বেশি দেখা গেছে পাড়া-মহল্লায়। অনেকেই ঘরের বাইরে বের হলেও স্বাস্থ্যবিধির কোন বালাই ছিলো না। এসব জায়গায় প্রশাসনের অনুপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

এদিকে বেলা ১১টা থেকে রাজধানীর শাহবাগ মোড়ে র্যাব-৩-এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি বলেন, জরিমানা করা র্যাবের উদ্দেশ নয়। র্যাবের উদ্দেশ করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা এবং সরকারের সর্বাত্মক কঠোর নিষেধাজ্ঞা মানার পরিবেশ তৈরি করা। আইন অমান্য করে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদেরকে জরিমানা করা হবে বলে সতর্ক করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৭৬৯,১৬০
সুস্থ
৭০২,১৬৩
মৃত্যু
১১,৭৯৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৫৪,৯৭২,১১২
সুস্থ
৯১,৫৯৯,৫০২
মৃত্যু
৩,২৩৯,৪২৪
%d bloggers like this: