বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:০৭ অপরাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় চব্বিশ জনের মৃত্যু, শনাক্ত ১,৫৪৫

করোনায় ২৪ ঘন্টায় চব্বিশ জনের মৃত্যু, শনাক্ত ১,৫৪৫

স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫৪৫ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন।
গত ২৪ ঘণ্টায় ২৪ জন-সহ এ পর্যন্ত ৫ হাজার ৭২৩ জন এ রোগে মৃত্যুবরণ করেছেন। করোনা ভাইরাস আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন।

আজ বুধবার (২১ অক্টোবর), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৯১টি। আর দেশের মোট ১১০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,০৮৬টি। এর মধ্যে ১,৫৪৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০.৯৭ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৬ হাজার ৪১১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪‌ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৫ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৫,৭২৩ জনের মধ্যে ৪ হাজার ৪০৪ জন পুরুষ ও ১,৩১৯ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৭০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮.৫৬ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৯ হাজার ৮৮০ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ১৬৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৯,৪২৩
সুস্থ
৩৮৫,৭৮৬
মৃত্যু
৬,৭১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬৩,৮৬৬,২৭৪
সুস্থ
৪১,০২৭,৫০৯
মৃত্যু
১,৪৮০,৪০৬
%d bloggers like this: