সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:৩৯ পূর্বাহ্ন

করোনায় ঝড়লো আরও ১৪ প্রাণ, নতুন শনাক্ত রেকর্ড ১২৭৩ জন

করোনায় ঝড়লো আরও ১৪ প্রাণ, নতুন শনাক্ত রেকর্ড ১২৭৩ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন আক্রান্ত হিসেবে আরও ১,২৭৩ জন শনাক্ত হয়েছেন।

এর ফলে, দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩২৮ জন। আর এ পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২২,২৬৮ জন শনাক্ত হলেন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ পর্যন্ত মোট ৪,৩৭৩ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

দেশে করোনা শনাক্তের ৭১তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। রবিবার (১৭ই মে) দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, সারাদেশে এখন মোট ৪২টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় আট হাজার ৫৭৪টি নমুনা সংগ্রহ করা হয়। আর, করোনাভাইরাস শনাক্তে আরও ৮,১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১ লাখ ৭৫ হাজার ৪০৮টি। ২৪ ঘন্টায় ১,২৭৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়। যা ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তেরও রেকর্ড। এর আগে গত শুক্রবার (১৫ই মে) একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ছিলো ১,২০২ জন।

নাসিমা সুলতানা আরও জানান, নতুন করে যারা মারা গেছেন, তাদের ম‌ধ্যে রাজধানী ঢাকার ৯ জন এবং চট্টগ্রা‌মের ৫ জন। বয়সের দিক থেকে ১ জন ১১ থেকে ২০ বছর বয়সী, ১ জন এর বয়স ৩০ এর বেশি, ২ জন চল্লিশোর্ধ্ব, ৩ জন পঞ্চাশোর্ধ্ব, ৩ জন ষাটোর্ধ্ব, ৩ জন সত্তরোর্ধ্ব এবং ১ জন ৮১ থেকে ৯০ বছর বয়সী।

প্রসঙ্গত গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ। দেশে গত ২৬শে মার্চ থেকে সাত ধাপে ৩০শে মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৯৮,৮১৫
সুস্থ
৩১৫,১০৭
মৃত্যু
৫,৮০৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪২,৬০৬,০৪৮
সুস্থ
২৮,৭৫৬,৮৪১
মৃত্যু
১,১৪৯,৭০২
%d bloggers like this: