শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
র‍্যাঙ্কিংয়ে ফিরলো বাংলাদেশ নারী ফুটবল দল কোপা আমেরিকার আয়োজন নিয়ে শঙ্কা তিন মাসের জন্য ছিটকে গেলেন স্টোকস গ্রানাডাকে হারিয়ে ইউরোপার সেমিতে ম্যানইউ, প্রতিপক্ষ রোমা স্লাভিয়াকে হারিয়ে ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল প্রথম জয় তুললো মুস্তাফিজদের রাজস্থান রয়্যালস সিটি স্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বাবা-মায়ের কবরের পাশে সমাহিত হলেন মতিন খসরু করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ লক্ষাধিক মানুষ শনিবার থেকে পাঁচ দেশে চালু হচ্ছে বিশেষ ফ্লাইট ঢাকা স্টক এক্সচেঞ্জের সব সূচক ছিল উর্ধমুখী লকডাউনেও ন্যায্যমূল্যে চাল ও আটা বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে লকডাউনে মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও বেড়েছে জনসমাগম ও যান চলাচল আইজিপির দায়িত্ব পালনের এক বছর পূর্তি আঘাত হানতে পারে কালবৈশাখী ঝড় দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে করোনায় ৫৪% গৃহকর্মী ও ১৯% নারী পোশাক শ্রমিক কাজ হারিয়েছে: সিপিডি ফ্রী অক্সিজেন সিলিন্ডার সাপোর্ট দিবে পুলিশ করোনার হানা দেশের গ্ল্যামার জগতে; দীর্ঘ হচ্ছে তালিকা

গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক : শ্রম প্রতিমন্ত্রী

গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক : শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সরকার গৃহকর্মী সুরক্ষা নীতিমালা প্রণয়ন করেছে। গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক।
আজ রাজধানীর বিএমএ মিলনায়তনে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মন্নুজান সুফিয়ান আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের জমি নেই, ঘর নেই তাদের প্রত্যেক পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় একজন লোকও গৃহহীন থাকবে না। এছাড়া, প্রতিমন্ত্রী গার্হস্থ্য নারী শ্রমিকদের পুনর্বাসনে সহযোগিতার উদ্যোগ নেবেন বলে জানান। আজীবন শ্রমজীবী মেহনতী মানুষের পাশে থাকার কথা পুনর্ব্যক্ত করে তিনি গার্হস্থ্য নারী শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে একতাবদ্ধ থাকার পরামর্শ দেন ।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে একশ’টি অর্থনৈতিক জোন গড়ে তোলার কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। এই অর্থনৈতিক জোনগুলোর কার্যক্রম পুরোদমে শুরু হলে লক্ষ লক্ষ ভাইবোনের কর্মসংস্থান হবে। সকলের নিরলস পরিশ্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এরআগে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি, সংসদ সদস্য রাশেদ খান মেনন জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন ।
সম্মেলনে সংগঠনের সভাপতি আমেনা বেগমের সভাপতিত্বে শ্রমিক নেতা আবুল হোসাইন, কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন, আন্তর্জাতিক গৃহ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এলিজাবেথ ট্যাং, এডভোকেট জোবায়েদা পারভীন, এডভোকেট জাহানারা হক, যুবনেতা মোহাম্মদ তৌহিদ আলম বক্তৃতা করেন। সম্মেলন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার।
এতে মমতাজ বেগমকে সভাপতি এবং মুর্শিদা আখতারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যের নির্বাহী কমিটি এবং ১০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৭১১,৭৭৯
সুস্থ
৬০২,৯০৮
মৃত্যু
১০,১৮২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩৬,০৬৯,৩১৩
সুস্থ
৭৭,৫৮৫,১৮৬
মৃত্যু
২,৯৩৭,২৯২
%d bloggers like this: