বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন

চাঁদা না পেয়ে ক্রসফায়ারের চেষ্টা, ভয়াবহ বর্ণনা দিলেন বৃদ্ধ আইনজীবী

চাঁদা না পেয়ে ক্রসফায়ারের চেষ্টা ভয়াবহ বর্ণনা দিলেন বৃদ্ধ আইনজীবী

চট্টগ্রামে ১০ লাখ টাকা চাঁদা না পেয়ে ক্রসফায়ার দেয়ার চেষ্টার ঘটনায় বোয়ালখালী থানার সাবেক ওসি হিমাংশু বিকাশ দাশসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরী। এর মধ্যে ৮ জন পুলিশ এবং ৩ জন পুলিশের সোর্স। মহানগর ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমান মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এক বিভিষীকাময় সময় অতিক্রম করছেন বয়োবৃদ্ধ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরী। সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়াই ২০১৮ সালের ২৭ মে সন্ধ্যায় আদালত প্রাঙ্গণ থেকে সমর কৃষ্ণ চৌধুরীকে তুলে নিয়ে যায় বোয়ালখালী থানা পুলিশের একটি দল। এরপর মধ্যরাতে চরাঞ্চলে নিয়ে কথিত ক্রসফায়ারের চেষ্টাও চালায় তারা।

পরবর্তীতে অস্ত্র ও ইয়াবা উদ্ধার দেখিয়ে তার বিরুদ্ধে ৪টি মামলা করে পুলিশ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরী বলেন, আমার চোখের বাঁধন হাতের বাঁধন খুলে আরিফ বলে ১০ লাখ টাকা দিতে পারলে এখান থেক বাঁচিয়ে দিব।

সমর কৃষ্ণ চৌধুরী, পুলিশী নির্যাতনের শিকার। মূলত লন্ডন প্রবাসী সঞ্জয় নামে এক ব্যক্তির প্ররোচনায় পুলিশ সমর কৃষ্ণকে ক্রসফায়ার দিতে চেয়েছিল বলে অভিযোগ পরিবারের।

সমর কৃষ্ণের মেয়ে তমালিকা চৌধুরী বলেন, আমার বাবাকে আসলে নিয়ে গিয়েছিল ক্রসফায়ারে দিয়ে মেরে ফেলার জন্য। সেটাতে ব্যর্থ হয়ে আমার বাবার বিরুদ্ধে মিথ্যা অস্ত্র এবং মাদক মামলা দিয়ে কারাগারে রাখতে চেয়েছিল।

আদালতে দায়ের এ মামলায় ওসি হিমাংশু বিকাশ দাশ ছাড়াও বোয়ালখালী থানার তৎকালীন একজন পরিদর্শক, ৫ এসআই এবং ১ জন এএসআই রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জুয়েল দাশ বলেন, মামলাটি তদন্ত করার জন্য আদালত পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

৪৫ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পান সমর কৃষ্ণ। তবে তার বিরুদ্ধে দায়ের করা সবগুলো মামলা থেকে খালাস পেয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৫৩,৮৪৪
সুস্থ
২৬২,৯৫৩
মৃত্যু
৫,০৪৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩১,৫১১,৭৪৯
সুস্থ
২১,৬২০,৭২৪
মৃত্যু
৯৬৯,৪৭৮