সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর সড়কের বেহাল অবস্থা

চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর সড়কের বেহাল অবস্থা

চাঁপাইনবাবগঞ্জের ফায়ার সার্ভির মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক বেহাল। এ কারণে দীর্ঘদিন ধরে ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের। তারা বলছেন, বর্ষা মৌসুমে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় রাস্তায় জমছে পানি, নষ্ট হচ্ছে রাস্তাটি। আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একে অন্যের ওপর দায় চাপিয়ে যাচ্ছেন।

পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এবং সংস্কারের অভাবে চাঁপাইনবাবগঞ্জের ফায়ার সার্ভিস মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার সড়কের অবস্থা যাচ্ছে-তাই। ঝুঁকি নিয়েই যানবাহনে চলাচল করছে সাধারণ মানুষ। বর্ষায় পানি জমে পুরো সড়কের কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে।

সড়কে ধীরগতিতে যানবাহন চলায় সময় লাগছে বেশি। মাঝে মাঝেই খানাখন্দে আটকে যায় গাড়ি। অনেক সময় বিকল হয়ে পড়ে যানবাহন।

স্থানীয়দের অভিযোগ, সড়ক ও জনপথ বিভাগ এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার গাফলির কারণেই এই ভোগান্তি। তারা বলেন, এই রাস্তায় পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই তাই অল্প বৃষ্টিতেই রাস্তায় পানি উঠে যায়।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, পৌরসভার পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় নষ্ট হচ্ছে সড়কটি। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আতিকুল্লাহ ভুইঞা বলেন, এই রাস্তার পানি নিষ্কাশনের জন্য সাড়ে তিন কিলোমিটার একটি ড্রেনের প্রস্তাব আমরা করেছি। এটা মন্ত্রণালয়ে আছে। আশা করছি এই অর্থবছরে এটি পাশ হবে।

অন্যদিকে, দায় না চাপিয়ে সমন্বিত উদ্যোগ নেয়ার প্রয়োজনীয়তার কথা বলেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি বলেন, এককভাবে পৌরসভার এই সমস্যার সমাধান করা সম্ভব না। এই সংকট নিরসনে পৌরসভা, সড়ক ও জনপথ বিভাগ, পানি উউনয়ন বোর্ড এবং জেলা প্রশাসককে একসাথে কাজ করতে হবে।

দ্রুত রাস্তা সংস্কার করে পথচারিদের চলাচলের উপযোগী করার দাবি স্থানীয়দের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৫৯,১৪৮
সুস্থ
২৭০,৪৯১
মৃত্যু
৫,১৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩২,৮৩৪,৩৯১
সুস্থ
২২,৭১১,২১৩
মৃত্যু
৯৯৪,০৭৮