সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

ছবি পোস্ট করে বিদ্রুপ শ্রীলেখার

ছবি পোস্ট করে বিদ্রুপ শ্রীলেখার

রাস্তা দিয়ে যাচ্ছিল টোটো। পিছনে পোস্টার লাগানো। যাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে। আর তার নিচে লেখা “স্বামী বিবেকানন্দ-এর ১৫৮-তম জন্ম দিবস উদযাপন।” দার্জিলিং জেলা কমিটির তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে তৈরি করা হয়েছে এই পোস্টারটি। সুযোগ বুঝে কেউ তা ফ্রেমবন্দি করেছিলেন। শেয়ার করেছিলেন ফেসবুকে। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। চোখে পড়ে অভিনেত্রী শ্রীলেখা মিত্ররও। শেয়ার করেন স্ক্রিনশট। আর ক্যাপশনে বিদ্রুপ করে লেখেন, “আহা… চোখ, মন আরও যা যা আছে সব জুড়িয়ে গেল দেখে।”

নিজের পোস্টে শ্রীলেখা জানিয়েছেন, সারণ দত্তের ফেসবুক ওয়াল থেকে তিনি ছবিটি শেয়ার করেছেন। সারণ দত্ত আবার সৌম্য নামের একজনের ফেসবুক ওয়াল থেকে তা পোস্ট করেছেন। এভাবেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ছবিটি। শ্রীলেখা তা পোস্ট করার পর নেটিজেনরাও তীক্ষ্ণ মন্তব্য করেছেন। কেউ এই ধরনের পোস্টারকে “অশিক্ষার নিদর্শন” হিসেবে ব্যাখ্যা করেছেন, কেউ আবার লিখেছেন, “হরিবল বলব না হরিবোল বলব বুঝতে পারছি না।” যদিও ছবিটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

১৮৬৩ সালে আজকের (মঙ্গলবার) দিনেই জন্মগ্রহণ করেছিলেন স্বামী বিবেকানন্দ। তাঁর বাণীতেই শ্রদ্ধাজ্ঞাপন করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ইনস্টাগ্রামে লিখেছেন, “মস্তিস্ককে উচ্চ মানের চিন্তা-ভাবনা দিয়ে পূর্ণ কর, দিবারাত্র এগুলোকে তোমার সামনে রেখে চলো, এগুলোর থেকে মহান কাজ বেরিয়ে আসবে।”

টুইটারে স্বামীজিকে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন কঙ্গনা রানাউতও। ন্যাশনাল ইউথ ডে হ্যাশট্যাগ দিয়ে অভিনেত্রী লেখেন, “যখন আমি হারিয়ে গিয়েছিলাম, আপনি আমায় পথ দেখিয়ে ছিলেন, আমার যখন কোথাও যাওয়ার উপায় ছিল না, আপনি আমার হাত ধরেছিলেন। যখন আমি পৃথিবীর কাছে হতাশ হয়েছি, কোনও আশা রাখিনি, তখন আপনি আমায় জীবনের লক্ষ্য বুঝিয়েছিলেন। আমার গুরু, আপনার থেকে কোনও মানুষ, কোনও ঈশ্বর বড় নয়। আপনি আমার সমস্ত কিছুর উৎস।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৯০২,৬০৫
সুস্থ
৫১,৫২১,১১০
মৃত্যু
২,০০৬,৫৫৬
%d bloggers like this: