রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
টিকা চেয়েছি, সবাই বলে দেবে, কিন্তু হাতে আসছে না: পররাষ্ট্রমন্ত্রী করোনায় মৃত্যু ৪০, নতুন আক্রান্ত ২,৫৭৬ জন ৫০ কোটি ডোজ ফাইজারের টিকা সহায়তার ঘোষণা বাইডেনের নুসরাতের আত্মহত্যার চেষ্টা! বরিসকে অবশ্যই আইনের শাসন মানতে হবে: ইইউ রাজশাহী সিটিতে শুক্রবার বিকেল থেকে লকডাউন রাষ্ট্রপতির সাথে বিদায়ী বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ বিয়ের পিঁড়িতে বসছেন রেলমন্ত্রী যে ২০৪ ইউপিতে ২১ জুন ভোট ঢাকা-সিলেট-কুমিল্লার তিন আসনে ১৪ জুলাই ভোট হচ্ছে না ১৬৩ ইউপি, ৯ পৌরসভার ভোট স্থগিত সরকার পতনের হুমকি দিতে দিতে বিএনপির অস্তিত্বই হুমকিতে: তথ্যমন্ত্রী মানুষের অর্থনৈতিক সক্ষমতা নিশ্চিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন শেখ হাসিনার কারামুক্তি দিবস আগামীকাল মডেল মসজিদ কমপ্লেক্সে যেসব সুবিধা পাওয়া যাবে জঙ্গিবাদ-সন্ত্রাস-হত্যা করে কেউ বেহেশতে যেতে পারবে না: প্রধানমন্ত্রী তিন আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান ৯৪ জন ঐক্যবদ্ধ আন্দোলনের আহবান ফখরুলের ‘অদৃশ্য শত্রু করোনা, দৃশ্যমান শত্রু বিএনপি’

জি-সেভেনের যৌথ বিবৃতি অভিযোগ ভিত্তিহীন: চীন

জি-সেভেনের যৌথ বিবৃতি অভিযোগ ভিত্তিহীন: চীন

শিল্পোন্নত দেশগুলোর সংগঠন জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা চীনা তাইপের বিচ্ছিন্নতাবাদী সরকারের প্রতি সমর্থন ও সিংকিয়াং প্রদেশে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে যে যৌথ বিবৃতি দিয়েছে তা জোরালো ভাষায় প্রত্যাখ্যান করেছে বেইজিং।

ব্রিটেনের রাজধানী লন্ডনে অনুষ্ঠিত জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীদের দু দিনব্যাপী মুখোমুখি বৈঠকের পর আজ (বৃহস্পতিবার) যৌথ বিবৃতি প্রকাশ করা হয়।

এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ফোরাম ও ওয়ার্ল্ড হেলথ অ্যাসেম্বলিতে তাইপের বিচ্ছিন্নতাবাদী সরকারের অংশগ্রহণের প্রতি সমর্থন জানানো হয়।

এছাড়া, তাইওয়ান প্রণালীতে চীনের পক্ষ থেকে যেকোনো একতরফা পদক্ষেপের বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা তাইওয়ান প্রণালীতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেছেন এবং শান্তিপূর্ণ উপায়ে সেখানকার সমস্যা সমাধানের কথা বলেছেন।

একইসঙ্গে সিংকিয়াং প্রদেশে উইঘুর মুসলমানদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলে জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা চীনকে দায়িত্বশীল আচরণ করার পরামর্শ দিয়েছে।

এদিকে, আজ (বৃহস্পতিবার) নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যতম মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, জি-সেভেনের এসব অভিযোগ ভিত্তিহীন এবং জি-সেভেনের বক্তব্যকে তিনি চীনের অভ্যন্তীণ বিষয়ে মারাত্মক হস্তক্ষেপ বলে মন্তব্য করেন।

জি-সেভেনের এই দায়িত্বজ্ঞানহীন ধ্বংসাত্মক বক্তব্য আন্তর্জাতিক সম্পর্কের প্রথা-বিরোধী বলেও উল্লেখ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৮১৫,২৮২
সুস্থ
৭৫৫,৩০২
মৃত্যু
১২,৯১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৭৫,১৪০,২৩৮
সুস্থ
১১৩,৩১৩,৪৩৫
মৃত্যু
৩,৭৮৪,৯২৭
%d bloggers like this: