রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫০ অপরাহ্ন

টিউবওয়েলের পানি পানে সারবে ক্যান্সার-গোপন রোগ!

টিউবওয়েলের পানি পানে সারবে ক্যান্সার-গোপন রোগ!

একটি টিউবওয়েল থেকে স্বয়ংক্রিয় পানি বের হচ্ছে চারদিন ধরে। সেই পানি পান করলে দুরারোগ্য ব্যধি এমনকি ক্যান্সার ভালো হবে এমন ধারণায় শতশত মানুষ ভিড় করছে মেহেরপুরের গাংনী উপজেলার ভবানীপুর গ্রামের আনারুল নামের এক ব্যক্তির বাড়িতে।

জানা গেছে, ভবানীপুর গ্রামের আনোরুল ফকিরের বাড়ির টিউবওয়েল দিয়ে হঠাৎ পানি উঠতে থাকে। এলাকার লোকজন এটিতে ‘আল্লাহর নেয়ামত’ মনে করে এবং এর পানি পান করলে রোগমুক্তি হবে ভেবে পানি নেওয়া শুরু করেন। অনেকেই রোগমুক্তির প্রচারণা চালানোর পর ভবানীপুর ও আশেপাশের এলাকার লোকজন পানি নিতে ভিড় জমায়। কেউ আসছেন গোপন রোগ ভালো করার নিয়তে। আবার অনেকেই আসছেন ক্যান্সারসহ দুরারোগ্য রোগ থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে।

শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিভিন্ন বয়সী নারী পুরুষের ভিড়। কেউ বা পানি নিয়ে যাচ্ছেন। আবার কেউ ওখানে নিয়ত করেই পানি পান করছেন। পানি নিতে আসা কুষ্টিয়ার দৌলতপুরের গরুড়া গ্রামের মহিদুল জানান, তার এবং তার ছোট ভাইয়ের গোপন রোগ মুক্তির জন্য পানি নিতে এসেছেন।

একটি চক্র ওই টিউবওয়েলটিকে ঘিরে ব্যবসার ফন্দি করছে। অনেকেই এটিকে অলৌকিক বলে দাবি করে মানুষকে উৎসাহিত করছে। কেউ কেউ নতুন করে রাস্তা তৈরির কাজে ব্যস্ত। তাদের দাবি, পানি পান করলে রোগ ভালো হবে। পানির অপর নাম জীবন। অনেকের রোগ ভালো হয়েছে বলে দাবি করলেও কোনো লোককে দেখাতে পারেনি তারা।

কুঞ্জনগর গ্রামের জামে মসজিদের ইমাম রমজান আলী জানান, এসব কুসংস্কার। রোগব্যধি থেকে মুক্তি লাভের জন্য মানুষ ডাক্তারের কাছে চিকিৎসা নেবেন। পানি পান করলে কোনো রোগ ভালো হয় কিনা সেটি তার অজানা। ঝাড়ফুক দিয়ে মনের দ্বিধা দূর করানো যায় কিন্তু দেহের রোগ নয়।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, ওই স্থানে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য নজরদারীতে রাখা হয়েছে। পুলিশ ক্যাম্পে জানানো হয়েছে ও সতর্ক করা হয়েছে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ জানান, ওই টিউবওয়েলের পানিতে রোগ সারাবে কিভাবে তা বোধগম্য নয়। এটি প্রতারণার ফাঁদ মাত্র। জনস্বাস্থ্য প্রকৌশলীকে পাঠানো হবে এবং টিউবওয়েলটিকে বন্ধ করে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৫৭,৮৭৩
সুস্থ
২৬৮,৭৭৭
মৃত্যু
৫,১২৯
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩২,৮৩৪,৩৯১
সুস্থ
২২,৭১১,২১৩
মৃত্যু
৯৯৪,০৭৮