বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন

দিল্লি সিটি কর্পোরেশনদ্বয় মুরগি বিক্রি নিষিদ্ধ করেছে

দিল্লি সিটি কর্পোরেশনদ্বয় মুরগি বিক্রি নিষিদ্ধ করেছে

উত্তর ও দক্ষিণ দিল্লি সিটি কর্পোরেশন আজ নিজ নিজ এলাকায় মুরগির বিক্রয়ের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাক ও হাঁসের নমুনা পরীক্ষা করার পরে রাজধানীতে বার্ড ফ্লু রোগের বিষয়টি নিশ্চিত করার পর এই নিষেধাজ্ঞা এলো।
সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ অতিথিদের ডিমভিত্তিক খাবার বা হাঁস-মুরগির মাংস পরিবেশনের ক্ষেত্রে হোটেল ও রেস্তোঁরাগুলিকে সতর্ক করেছিল।
আজ রাজ্যের স্বাস্থ্য বিভাগ এক আদেশে লোক-জনকে আতঙ্কিত না হতে এবং অর্ধ-রান্না করা মুরগির মাংস বা ডিম না খাওয়া সহ কিছু বিষয়ে করণীয় অনুসরণ করতে বলেছে।
রাজ্য সরকার এর আগে কাক এবং হাঁসের নমুনা পরীক্ষায় ভাইরাসের সত্যতা নিশ্চিত হওয়ার পর রাজধানীর বাইরে থেকে আনা প্রক্রিয়া ও প্যাকেজজাত মুরগির বিক্রি নিষিদ্ধ করে। এতে বলা হয়, ‘এনডিএমসির আওতাধীন এলাকায় সব মাংস ও হাঁস-মুরগির দোকান এবং মাংস প্রক্রিয়াকরণ ইউনিটকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অবিলম্বে কার্যকরসাপেক্ষে হাঁস-মুরগি বা প্রক্রিয়াজাত বা প্যাকেজজাত মুরগির মাংস বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।’
আদেশে আরও বলা হয়েছে, ‘সব রেঁস্তোরা মালিকদের হাঁস-মুরগির মাংস, হাঁস-মুরগির পণ্য বা ডিম সংক্রান্ত কোনও খাবার পরিবেশন না করার নির্দেশ দেয়া হয়েছে, অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,৬৮৭
সুস্থ
৪৭৪,৪৭২
মৃত্যু
৭,৯৫০
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৬,১১৩,৫৬৯
সুস্থ
৫২,৭০৯,৫২৭
মৃত্যু
২,০৫৬,০৮৫
%d bloggers like this: