শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লঙ্কানদের দুর্দান্ত জয় করোনায় মুখে খাওয়া ওষুধের অনুমোদন দিল যুক্তরাজ্য অনিয়ম হলে ভোট বন্ধ, প্রার্থিতা বাতিল: সিইসি বাংলাদেশে ব্রিটিশ বিনিয়োগকারীদের প্রধানমন্ত্রীর আমন্ত্রণ অপরিশোধিত তেল আমদানি করছে সরকার ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫৭ জন হাসপাতালে ভর্তি ২০২২ সালে সাধারণ রোগে পরিণত হবে করোনা করোনায় আরো ৭ মৃত্যু, শনাক্ত ২৪৭ লজ্জার হারে বিশ্বকাপ শেষ করলো বাংলাদেশ ফের ‘প্লেয়ার অব দ্য মান্থ’ পুরস্কারে মনোনীত সাকিব দুর্দান্ত পাকিস্তান, তবুও তাদের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে শঙ্কা জবাবদিহিতা নেই বলেই তেলের দাম বাড়িয়েছে সরকার: ফখরুল শিক্ষা প্রতিষ্ঠানে শাস্তি বন্ধে হাইকোর্টের পরামর্শ ১২ কেজি এলপি গ্যাসের দাম বেড়ে ১৩১৩ টাকা চ্যালেঞ্জ মোকাবেলায় নৌবাহিনীকে আরও দক্ষ হতে হবে : রাষ্ট্রপতি তারেক রহমানের দেশে আসার সৎ সাহস নেই : সেতুমন্ত্রী এক হাজারেরও বেশি পারমাণবিক বোমা বানাবে চীন: পেন্টাগন দেশে মাথাপিছু আয় বেড়েছে ৩২৭ ডলার রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেল ১৯ প্রতিষ্ঠান জ্বালানি তেলের দাম না কমালে সারাদেশে পণ্য পরিবহন বন্ধ ঘোষণা

দুর্দান্ত পাকিস্তান, তবুও তাদের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে শঙ্কা

দুর্দান্ত পাকিস্তান, তবুও তাদের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে শঙ্কা

বিশ্বকাপের ফেভারিটের তালিকাতেই ছিল না। কিন্তু প্রথম ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দেয় পাকিস্তান। তার ধারাবাহিকতা বজায় রেখে চার ম্যাচে জয় তুলে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। তবুও বাবরের হাতে শিরোপা দেখছেন না অস্ট্রেলিয়া ও ভারতের সাবেক খেলোয়াড়রা। শুধু কি তারাই? পাকিস্তানের শিরোপা পাওয়া নিয়ে সংশয়ে আছেন দেশটির সাবেক স্পিডস্টারও।

মেন ইন গ্রিনদের শিরোপার দাবিদার মনে না করার কারণ হিসেবে সাবেক অস্ট্রেলিয়ান টম মুডি বলেন, ইংল্যান্ড কিভাবে খেলছে তা দেখতে হবে আপনাকে। সে হিসেবে পাকিস্তানকে ফেভারিট হিসেবে চিহ্নিত করা ভুল হবে।

সাবেক খেলোয়াড় টম মুডি এবং ভারতের সাবেক দুই ক্রিকেটার গৌতম গম্ভীর ও অজিত আগারকার।

সাবেক ভারতীয় অধিনায়ক গৌতম গম্ভীর বলেন, বোলিং বিভাগ পাকিস্তানকে আশা দেখাচ্ছে তারা টুর্নামেন্টে জিতিয়ে দিতে পারে। নতুন বলে বোলিং করা সহজ, বিশেষত আপনি যখন বলটি সুইং করতে পারেন। শাহীন আফ্রিদি মূলত নতুন বলে বল করেছে। হারিস রউফ মাঝে ও ডেথ ওভারে বোলিং করেন। পাকিস্তানের হয়ে দারুণ খেলেছে তিনি। তবে পাকিস্তানকে ফেভারিট বলা মুশকিল। এই মুহূর্তে আমি ইংল্যান্ডের ভালো সম্ভাবনা দেখছি।

সাবেক ভারতীয় পেসার অজিত আগারকার পাকিস্তানকে ফেভারিট মেনে দলটির বোলিং বিভাগকে প্রশংসায় ভাসাচ্ছেন। তবে তিনি এখনই বাবরদের হাতে শিরোপা দেখছেন না। তিনি বলেন, তারা ভালো বোলিং করছে। ভালো ব্যাটিং করছে। সত্যিকার অর্থে তারা দুর্দান্ত ফিল্ডিং করছে। তারা অবশ্যই আমার অন্যতম ফেভারিট। তবে পাকিস্তান কী করে তা দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে।

খোদ পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার বাবরদের নিয়ে শঙ্কা প্রকাশ করে সতর্কও করেছেন। কেননা তার স্মৃতিতে ভর করছে ২২ বছর আগের ঘটনা। ১৯৯৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও ওয়াসিম আকরামের নেতৃত্বে দুর্দান্ত গতিতে ছুটতে থাকে পাকিস্তান। গ্রুপ পর্বে অজিদের হারালেও ফাইনালে তাদের কাছেই উড়ে যায় তারা। কেননা সে সময় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

বাবরদের সতর্ক করে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, তোমরা যেভাবে এগুচ্ছো, আমার বারবার ৯৯’ বিশ্বকাপের কথা মনে পড়ছে। সাবধান, এই বিশ্বকাপ যেন আমাদের হাত থেকে না ফসকায়। যে করেই হোক ট্রফি আমাদের চাই।’

এখন পর্যন্ত বাবরদের পারফরম্যান্সে ভীষণ সন্তুষ্ট তিনি। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, দল এবার সঠিক পথের দিকে এগোচ্ছে। পাকিস্তানের অপরাজিত হয়ে ফাইনালে যাওয়া উচিত এবং শিরোপা আমরাই উঁচিয়ে ধরবো।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনের সিনিয়র এডিটর উসমান সামিউদ্দিন পাকিস্তানের আসল রূপ দেখার জন্য আরেকটু অপেক্ষা করতে চান, আমার মনে হয় পাকিস্তান ব্যাটিংয়ের দিক থেকে একটু পিছিয়ে। সেমিফাইনালে গেলেই বোঝা যাবে পাকিস্তানের আসল অবস্থা আসলে কী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
১,৫৭৫,৫৭৯
সুস্থ
১,৫৪০,০১৮
মৃত্যু
২৭,৯৭৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২৬০,২৮১,৮৪৭
সুস্থ
মৃত্যু
৫,১৮৫,৭০২
%d bloggers like this: