রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৪৭ পূর্বাহ্ন

নওগাঁ-৬ আসনে বিজয়ী আওয়ামী লীগের হেলাল

নওগাঁ-৬ আসনে বিজয়ী আওয়ামী লীগের হেলাল

নওগাঁ ৬ আসনের উপনির্বাচনে ১ লাখ ৫ হাজার ৪৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা) আনোয়ার হোসেন হেলাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি শেখ রেজাউল ইসলাম (ধানের শীষ) পেয়েছেন ৪ হাজার ৫১৭ ভোট।

শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় নির্বাচন কমিশন বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করে। এর আগে, সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। এখানে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়।

বিজয়ের ব্যাপারে আনোয়ার হোসেন হেলাল বলেন, আজকের এই জয়লাভ প্রধানমন্ত্রীর ভাল কাজের ফল। এই ভোটে প্রমাণ হল বর্তমান সরকার জনগণের সরকার। পাশাপাশি ভোটের মধ্য দিয়ে জনগণ প্রমাণ করে দিল শেখ হাসিনার সরকার নিরেপেক্ষ সরকার। আগামীতে এই দায়িত্ব আমি সঠিক ভাবে পালন করব। এবং দেশ ও জাতীর হয়ে কাজ করে যাবো।

অন্যদিকে, বিএনপি মনোনিত প্রার্থী রেজাউল ইসলাম বিকেলেই ভোট বর্জনের ঘোষণা দেন। দুপুরে দু’দফা সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, ভোটে অনিয়ম ও ত্রাসের ব্যবস্থা করা হয়েছে যেখানে বিএনপির ভোটাররা কেন্দ্রে যেতে পারেনি। বিএনপির এজেন্টদের কেন্দ্রে থেকে বের করে দেওয়া হয়েছে।

রাণীনগর ও আত্রাই নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনের ১৬টি ইউনিয়নে ১০৪টি ভোটকেন্দ্রের ৭২১টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং নারী এক লাখ ৫২ হাজার ৯৬৭ জন। ৩৬.৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৯৭,৫০৭
সুস্থ
৩১৩,৫৬৩
মৃত্যু
৫,৭৮০
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪২,১৯৫,৩৬৬
সুস্থ
২৮,৫৪৫,৬৭৯
মৃত্যু
১,১৪৪,০৬৯
%d bloggers like this: