সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত

আজ শুক্রবার (৩০ অক্টোবর) সকালে গুলিস্থান মহানগর নাট্যমঞ্চে “আশেকানে গাউছিয়া রহমানীয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া” এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত হয়েছে। এসময় ফ্রান্সে মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“আশেকানে গাউছিয়া রহমানীয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া” এর প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ মাইজভান্ডারী (মাঃ জিঃ আঃ) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক নৌ পরিবহন মন্ত্রী জনাব শাজাহান খান এম.পি। মহানবী (সা.) এর তাৎপর্যপূর্ণ জীবনী তুলে ধরে তিনি বলেন, ‘সন্ত্রাস করে ইসলাম প্রতিষ্ঠিত হবে না, ভালোবাসার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিত করতে হবে। এর মাধ্যমে জনমত সৃষ্টি করতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব শামসুল হক টুকু এম.পি হযরত মুহম্মদ (সা.) এর জীবনী ও জন্মদিনের তাৎপর্য তুলে ধরে করোনা ভাইরাস যাতে বাংলাদেশসহ বিশ^ থেকে বিদায় নেয় সেই প্রার্থনা জানান।

এরপর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সারাবিশে^র মুসলিম উম্মাহ তথা মানুষের কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ মাইজভান্ডারী (মাঃ জিঃ আঃ)। এর আগে তিনি নবীজির জীবনী সম্পর্কে আলোচনা করেন এবং সর্বদা নবীর দরূদ পাঠ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে দেশবরেণ্য রাজনীতিবিদ, বিশিষ্টজন, ওলামায়ে ক্বেরামগণসহ ভক্ত ও আশেকানবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৮,৩২৯
সুস্থ
৪৭৩,১৭৩
মৃত্যু
৭,৯২২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৯০২,৬০৫
সুস্থ
৫১,৫২১,১১০
মৃত্যু
২,০০৬,৫৫৬
%d bloggers like this: