সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

পর্নহাবে ব্লক ক্রেডিট কার্ড! গভীর সঙ্কটে পর্নতারকারা

পর্নহাবে ব্লক ক্রেডিট কার্ড! গভীর সঙ্কটে পর্নতারকারা

জনপ্রিয় পর্নসাইট পর্নহাবে ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করার রাস্তা বন্ধ করে দিয়েছে ভিসা, মাস্টারকার্ড, ডিসকভারের মতো সংস্থা। এর ফলে অর্থনৈতিক সমস্যায় পড়েছেন আন্তর্জাতিক পর্নতারকারা, বাধ্য হয়ে নেমেছেন সচেতনতার প্রচারে। পর্নহাবে শিশু নির্যাতন এবং ধর্ষণের ভিডিও ছড়িয়ে পড়েছে বলে শোরগোল ফেলেছিলেন এক মার্কিন সাংবাদিক। ভিসা, মাস্টারকার্ড সংস্থারা নিজেদের মতো তদন্ত করে তাদের ক্রেডিট কার্ড ব্লক করে দেয়।
পর্ন মডেল মেরি মুডি বলছেন, ‘আমার ব্যক্তিগতভাবে প্রতিমাসে কয়েক হাজার ডলার ক্ষতি হয়ে যাচ্ছে। কিন্তু এমন অনেকে আছেন যাঁরা বেঁচে থাকতে এই আয়ের ওপরেই নির্ভর করেন, তাঁরা সেই আয় থেকে বঞ্চিত হবেন।’ কার্ড সংস্থাগুলির খড়্গহস্ত হওয়ার পর কড়া পদক্ষেপ নিয়েছে পর্নহাবও। ভিডিও ডাউনলোড করা নিষিদ্ধ করে দিয়েছে তারা এবং বিশ্বাসযোগ্য সূত্র ছাড়া ভিডিও আপলোড করতে দিচ্ছে না।
মেরি মুডি বলছেন, দর্শকসংখ্যা এবং পরিচিতি, দুই ক্ষেত্রেই পর্নহাব পৃথিবীর সবথেকে বড় পর্ন প্ল্যাটফর্ম। গুগল সার্চেও ওপরের দিকেই থাকে এর নাম। যে সমস্ত মডেলরা পর্নহাবের মুখাপেক্ষী হয়ে আছেন তাঁদের আয়ের অবস্থা খুবই সঙ্গিন হতে চলেছে। মুডির বক্তব্য, পেশাবদল করা বাইরের লোকের কাছে সহজ মনে হলেও, এই পেশায় একবার ঢুকলে তা খুবই কঠিন। মুডির সুরে সুর মিলিয়েছেন পৃথিবীর আরও বহু পর্নতারকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৯০২,৬০৫
সুস্থ
৫১,৫২১,১১০
মৃত্যু
২,০০৬,৫৫৬
%d bloggers like this: