সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

ফসলি জমি বাঁচাতে মাস্টার প্ল্যান তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

ফসলি জমি বাঁচাতে মাস্টার প্ল্যান তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ফসলি জমি যেন নষ্ট না হয় সেজন্য ইউনিয়ন পর্যায়ে মাস্টার প্ল্যান তৈরি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। আজ মঙ্গলবার গণভবন থেকে জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের (এনইসি) সভায় সভাপতিত্বকালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভা শেষে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা সাংবাদিকদের জানান।
মান্নান আরও বলেন, প্রধানমন্ত্রী বিদেশি চাকরির বাজারের ওপর নির্ভরতা কমিয়ে দেশে আরও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার যে লক্ষ্য ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার, সে লক্ষ্য নিয়েই তাঁর সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের দরবারে আজ বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। অথচ এক সময় বাংলাদেশ বললে লোকজন এমন একটা ভাব দেখাতো যে এই বাংলাদেশ যেন সবার কাছে হাত পেতেই চলে।

বঙ্গবন্ধু কন্যা আরো বলেন, ‘যদিও তখন আমি বিরোধী দলে ছিলাম তবুও সেটা আমার আত্মসম্মানে বাঁধতো, কষ্ট লাগতো। কেননা, সারাটা জীবন জাতির পিতা সংগ্রাম করেছেন, কষ্ট করেছেন। লাখো শহীদ রক্ত দিয়ে স্বাধীনতা এনেছেন, সেই স্বাধীন দেশকে কেউ এরকম অবহেলার চোখে দেখলে সেটা আমাদের জন্য লজ্জাজনক।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫২৮,৩২৯
সুস্থ
৪৭৩,১৭৩
মৃত্যু
৭,৯২২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৯০২,৬০৫
সুস্থ
৫১,৫২১,১১০
মৃত্যু
২,০০৬,৫৫৬
%d bloggers like this: