শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: রেলপথমন্ত্রী

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, আমরা ইতিমধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। জাতিসংঘের ঘোষিত মিলিনিয়াম ডেভেলপমেন্ট গোলের ১৫টি সূচক আমরা অর্জন করেছি। বাংলাদেশকে যাতে আমরা একটি মধ্যম আয়ের দেশ হিসেবে, একটি উন্নয়নশীল দেশ হিসেবে কৃষি থেকে শিল্পে পরিণত করতে পারি তার জন্য কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনকালে এসব কথা বলেন রেলপথমন্ত্রী।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা কৃষির উপর নির্ভরশীল। এগুলো থেকে আমরা আস্তে আস্তে শিল্পের দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের বাংলাদেশকে টেকসই করতে হবে এবং তা এই শিল্প ও শিল্পের উপরই করতে হবে। কারণ বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন বিক্ষিপ্তভাবে আমাদের শিল্প গড়ে উঠছে, আমাদের লোক বাড়ছে, কিন্তু জমির পরিমাণ একই আছে।

তিনি আরও বলেন, আমাদের কৃষি জমির পরিমাণ কমছে। এজন্য আমাদের একটি বিরাট ঘাটতি হবে। সে কারণে কৃষি জমির অপব্যবহার রোধে গুরুত্ব দিচ্ছে সরকার।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৩৫৬,৭৬৭
সুস্থ
২৬৭,০২৪
মৃত্যু
৫,০৯৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩২,১৩৫,৭৩৩
সুস্থ
২২,১৪৭,৮৫৩
মৃত্যু
৯৮১,৭৪৩