রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাম্প্রদায়িক হামলার সবাইকে চিহ্নিত করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী রোববার পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ১৮৯ মিয়ানমারের উত্তরাঞ্চলে সৈন্য সমাবেশ, গণহত্যার শঙ্কা জাতিসংঘের সরকার হিন্দু সম্প্রদায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে: স্পিকার রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে: শুভেন্দু ডাইনোসরের ১০০ ডিম খুঁজে পেলেন বিজ্ঞানীরা আসুন, জাতিসংঘকে আশার বাতিঘর বানাই: প্রধানমন্ত্রী জয় দিয়ে সুপার টুয়েলভ শুরু করতে চায় বাংলাদেশ জয় দিয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ অনেকবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি: কঙ্গনা রাষ্ট্রধর্ম ইসলাম ও সংবিধানে বিসমিল্লাহ থাকবে করোনার নতুন রোগী নেই ৩৫ জেলায় কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী ইকবালের বিষয়ে বিএনপি মহাসচিবের কাছে তথ্য আছে: কাদের কাপড় খুলে বিমানবালাদের প্রতিবাদ ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশ পৃথিবীর মধ্যে নাম্বার ওয়ান : পররাষ্ট্রমন্ত্রী আগামী বছর নিয়ন্ত্রণে আসতে পারে করোনা ইকবাল হোসেনের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

বিশ্বে করোনায় মৃত্যু ৪৭ লাখ ছাড়ালো

বিশ্বে করোনায় মৃত্যু ৪৭ লাখ ছাড়ালো

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যু হচ্ছে। বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ লাখ ১৯৮ জনের। আর শনাক্ত হয়েছেন মোট ২২ কোটি ৮৯ লাখ ৪৪ হাজার ৭৮৮ জন। এছাড়া করোনায় আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২০ কোটি ৫৫ লাখ ৪২ হাজার ২৬৭ জন।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা গেছে।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৪ কোটি ২৮ লাখ ৬৬ হাজার ৮০৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৫৬২ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩৪ লাখ ৪৮ হাজার ১৬৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৪ হাজার ৮৬৯ জন।

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১২ লাখ ৩০ হাজার ৩২৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৫৪৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
১,৫৬৭,৪১৭
সুস্থ
১,৫৩০,৯৪১
মৃত্যু
২৭,৮১৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২৪২,৬২৬,৯৭৪
সুস্থ
মৃত্যু
৪,৯৩৪,৭৭২
%d bloggers like this: