মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কবরীর ছেলে করোনার উপসর্গ হাসপাতালে ভর্তি স্বরাষ্ট্রমন্ত্রীর সংগে হেফাজত নেতাদের বৈঠক ‘মহামারির মধ্যে তিনগুণ খাদ্য উৎপাদনে কৃষকরা সহায়তা পাচ্ছে’ হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি করোনা আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৫ লক্ষাধিক মানুষ লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার মামুনুল হকের কর্মকান্ড সমাজ ও ধর্মের জন্য হুমকিস্বরূপ : ড. হাছান মাহমুদ করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ড নুরের বিরুদ্ধে এবার সিলেটে মামলা আলেম ওলামাদের মুক্তির দাবি মির্জা ফখরুলের ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা ভাবনা করছে সরকার : সেতুমন্ত্রী করোনায় বিশ্বে আরও প্রায় সাড়ে ৯ হাজার মৃত্যু চট্টগ্রামে কিছু এলাকা রেড জোন ঘোষণা বিধিনিষেধ মানার আহ্বান দোকান মালিক সমিতির সভাপতির চিকিৎসক-ম্যাজিস্ট্রেট-পুলিশের বাগবিতন্ডায় পাল্টাপাল্টি বিবৃতি প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহ’র খোলা চিঠি সারাদেশে অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামির জামিন করোনা টিকার ২য় ডোজ নিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী যুক্তরাষ্ট্রে টিকা প্রয়োগে মাইলফলক

ভেজাল বিরোধী অভিযান জোরদারের ঘোষণা শিল্পমন্ত্রীর

ভেজাল বিরোধী অভিযান জোরদারের ঘোষণা শিল্পমন্ত্রীর

খাদ্য ও নিত্যপণ্যের মান নিশ্চিতে ভেজাল বিরোধী অভিযান আরো জোরদার করার ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। আজ (বুধবার) সকালে তেজগাঁওয়ের বিএসটিআইয়ের কার্যালয়ে বিশ্ব মান দিবসের আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, রূপকল্প ২০২১, রূপকল্প ২০৪১ এবং বদ্বীপ পরিকল্পনা ২১০০ এর মতো প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে গুণগত শিল্পায়ন কার্যক্রম জোরদার করতে হবে। সরকার ইতোমধ্যে বিএসটিআইকে একটি আধুনিক মান নিয়ন্ত্রণ ও মান নির্ধারণী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় এবং বিভাগীয় দপ্তরগুলোতে অত্যাধুনিক ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে। তৃণমূল পর্যায়ে মানসম্মত শিল্পায়ন জোরদারের লক্ষ্য অর্জনে প্রতিষ্ঠানটির কার্যক্রম আরো প্রসারিত হচ্ছে।
বিশেষ অতিথির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী চলমান করোনা পরিস্থিতিতে পণ্যে ভেজাল রোধে বিএসটিআইয়ের কার্যক্রম আরো শক্তিশালী করার আহ্বান জানান। তিনি বলেন, করোনার এই ক্রান্তিলগ্নে কিছু মুনাফালোভী ব্যবসায়ী নানাভাবে নষ্ট ও ভেজাল পণ্য বিক্রি করে ক্রেতাদের প্রতারিত করছে। এরা যত বড় ব্যবসায়ী হোক না কেন এদের ছাড় দেওয়া হবে না।
জনগণের জন্য মানসম্মত পণ্য নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করছে উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী বলেন, চট্রগ্রাম ও খুলনায় বিএসটিআই’র কার্যালয়ে নতুন ল্যাবরেটরি স্থাপন ও অবকাঠামো উন্নয়ন করা হয়েছে। এছাড়া, রংপুর ও ময়মনসিংহ বিভাগ ও ফরিদপুর, কুমিল্লা ও কক্সবাজার জেলায় বিএসটিআই’র নতুন কার্যালয় স্থাপন করা হয়েছে। দেশের সর্বত্র সকল পণ্যের মান দ্রুত নির্ধারণ করার লক্ষ্যে আগামীতে সকল জেলায় বিএসটিআইয়ের কার্যালয় ও ল্যাবরেটরি সুবিধা সম্প্রসারণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৭২৭,৭৮০
সুস্থ
৬২৮,১১১
মৃত্যু
১০,৫৮৮
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৪১,২০৮,৮৪৯
সুস্থ
৮০,৭৫৩,০৩০
মৃত্যু
৩,০১৭,০৬৩
%d bloggers like this: