বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:১৪ অপরাহ্ন

রাষ্ট্রদ্রোহ মামলায় সাংবাদিক রুহুল আমিন গাজী গ্রেপ্তার

সাংবাদিক রুহুল আমিন গাজী গ্রেপ্তার

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় মগবাজারের দৈনিক সংগ্রামের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। রাষ্ট্রদ্রোহ মামলায় পরোয়ানা জারির পর তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ। গেল ১০ অক্টোবর রুহুল আমিন গাজীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থানায় পাঠায় আদালত।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ অভিহিত করে প্রতিবেদন প্রকাশের জন্য রাষ্ট্রদ্রোহের যে মামলায় সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ ১০ মাসের বেশি কারাবন্দি আছেন, সেই মামলার আসামি রুহুল আমিন গাজীও।

সংগ্রামের প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের অংশের সভাপতির দায়িত্বে আছেন।

একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর ফাঁসি কার্যকর করা হয় ‘মিরপুরের কসাই’ খ্যাত কাদের মোল্লার। সেই দিনের স্মরণে গত বছর ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রামের প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়, যার শিরোনাম ছিল ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’।

এর প্রতিবাদে গত বছর ১৩ ডিসেম্বর দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ করে সংগ্রাম পত্রিকার কয়েকটি কপি পোড়ান ছাত্রলীগের একদল নেতাকর্মী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৯,৪২৩
সুস্থ
৩৮৫,৭৮৬
মৃত্যু
৬,৭১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬৩,৮৬৬,২৭৪
সুস্থ
৪১,০২৭,৫০৯
মৃত্যু
১,৪৮০,৪০৬
%d bloggers like this: