বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:১৮ পূর্বাহ্ন

সর্বোচ্চ আদালতে দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না: অ্যাটর্নি জেনারেল

সর্বোচ্চ আদালতে দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না: অ্যাটর্নি জেনারেল

দেশের সর্বোচ্চ আদালতে দুর্নীতিকে কোনো রকম আশ্রয়-প্রশ্রয় দেয়া হবে না বলে সাফ জানিয়েছেন নব নিযুক্ত নতুন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা জানান, দুর্নীতির সাথে যেই জড়িত হোক কোনো ছাড় দেয়া হবে না।

সংবিধান অনুযায়ী অ্যাটর্নি জেনারেল পদটি রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার। যিনি দেশের সব আদালতে শুনানি করতে পারেন। বলা হয় রাষ্ট্রের তিন অঙ্গ বিচার বিভাগ নির্বাহী বিভাগ ও আইন সভার মধ্যে সমন্বয় সাধন করেন অ্যাটর্নি জেনারেল। মাহবুবে আলমের মৃত্যুর পর পদটি খালি ছিলো। গত কদিন ধরেই আলোচনায় ছিলো, কে হচ্ছেন দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। শুক্রবার একটি চ্যানেলকে দেয়া এ সাক্ষাতকারে নবনিযুক্ত এই প্রধান আইন কর্মকর্তা বলেন, অ্যাটর্নি অফিস ও বারের দুর্নীতিকে কোন রকম প্রশ্রয় দেয়া হবে না।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা আরও বলেন, বিডিআর বিদ্রোহসহ যে সমস্ত চাঞ্চল্যকর মামলা রয়েছে সেগুলো দ্রুত শুনানির বিষয়ে দ্রুত উদ্যোগ নেয়া হবে।

এছাড়া সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের অসমাপ্ত কাজগুলো যত্নের সাথে করার অঙ্গীকার করলেন নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ।

আগামী রোববার আনুষ্ঠানিকভাবে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব নেবেন এ এম আমিন উদ্দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪০,৭৭৬,৬৭১
সুস্থ
২৭,৯০২,৩৪৭
মৃত্যু
১,১২৪,৬৬৯
%d bloggers like this: