মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১০:০৮ অপরাহ্ন

সারাদেশে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সারাদেশে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। আজ দেশব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে উদযাপন করছে বাংলাদেশ ছাত্রলীগ।
আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে জানা যায়-
নাটোর : জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা এবং শপথ গ্রহণের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়। সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম এবং যৌথভাবে দলীয় পতাকা উত্তোলন করেন জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম।
এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিটের নীরবতা পালনের মাধ্যমে তাকে শ্রদ্ধা জানানো হয়। জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে ৭৩ পাউন্ড ওজনের কেক কাটেন। এ সময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট মালেক শেখ, নাটোর সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেফালী আক্তার বিজলী প্রমুখ।
বান্দরবান : ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সকালে বান্দরবান রাজার মাঠ হতে জেলা ছাত্রলীগের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় ব্যানার, প্ল্যাকার্ড এবং দলীয় পতাকা হাতে নিয়ে নেতাকর্মীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে জমায়েত হয়। বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় এক আনন্দ সমাবেশের। সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী। অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনী সুশীলসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নওগাঁ : জেলা ছাত্রলীগ সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলা আওয়ামী লীগের দলীয় কর্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তলন, দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও একটি আনন্দ শোভাযাত্রা বের করে। আনন্দ শোভাযাত্রা শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যলয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার নিজাম উদ্দীন জলীল জন এমপি। জেলা ছাত্রলীগে সভাপতি মো. সাব্বির রহমান রিজভীর সভাপতিত্বে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জমান শিউলসহ জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।
পাবনা: বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা, পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনাসভাসহ নানা কর্মসুচী পালন করে জেলা ও উপজেলা ছাত্রীগের নেতৃবৃন্দ।
জেলা ছাত্রলীগের ভারপাপ্ত সভাপতি ফিরোজ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তাজুল ইসলামের পরিচালনায় এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি।
অনুষ্ঠানে জেলা স্বে”ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান শেখ ও সাধারণ সম্পাদক আরমান প্রমুখ উপ¯ি’ত ছিলেন।
নড়াইল: বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার জেলা ও সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, আলোচনাসভা ও মিষ্টি বিতরন করা হয়। পরে, বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আলোচনাসভায় জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহারিয়ার মিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশের পরিচালনায় বক্তব্য রাখেন নড়াইল পৌরসভায় আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আঞ্জুমান আরা, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূইয়া ও সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু প্রমুখ।
টাঙ্গাইল: জেলায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে বেলুন উড়িয়ে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দিনব্যাপী কর্মসুচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।
জেলা ছাত্রলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর ও সাধারণ সম্পাদক এমএ রৌফ প্রমুখ উপ¯ি’ত ছিলেন।
পরে শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় ছাত্রলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন।
নোয়াখালী: জেলায় আজ সোমবার বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থেকে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন।
জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান আরমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন জেহান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিহাব উদ্দিন শাহীন, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্ট প্রমুখ।
হবিগঞ্জ: বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ কেক কাটা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি।
জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহির পরিচালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম প্রমুখ।
এরআগে, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর কেন্দ্রীয় ঈদগাহ থেকে বর্ণাঢ্য শোভযাত্রা বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে।
সাতক্ষীরা: বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
জেলা ছাত্রলীগের উদ্যোগে সোমবার দুপুরে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে কেককাটা ও আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য ও সরকারি কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জাতীয় মহিলা সং¯’ার সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আকতার হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,৯১৬
সুস্থ
৪৭৭,৪২৬
মৃত্যু
৮,০৫৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৮,৯৫০,৮৩৭
সুস্থ
৫৪,৩৬৬,৪১৮
মৃত্যু
২,১২১,০৯৫
%d bloggers like this: