বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:০৬ পূর্বাহ্ন

সিলেট এমসি কলেজের ৪ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

সিলেট এমসি কলেজের ৪ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

সিলেটের মুরারি চাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত চার শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িক বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্রত্ব বাতিল হওয়া চার শিক্ষার্থী হলো- বিএসএস ডিগ্রি পাসকোর্সের ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনিয়মিত ছাত্র সাইফুর রহমান (২৮), ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি মাস্টার্স ফাইনাল বর্ষের নিয়মিত শিক্ষার্থী শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), বিএসএস ডিগ্রি পাসকোর্সের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের নিয়মিত শিক্ষার্থী রবিউল ইসলাম (২৫) এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের নিয়মিত শিক্ষার্থী মাহফুজুর রহমান (২৫)।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক মোহাম্মদ ফয়জুল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে সংগবদ্ধ ধর্ষণের শিকার হন এক গৃহবধূ। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্তে ধর্ষণের সাথে এই চার শিক্ষার্থীর জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাদের ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২১০তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা জানান সিন্ডিকেট সদস্যবৃন্দ। এছাড়া ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেনো না ঘটে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪০,৭৭৬,৬৭১
সুস্থ
২৭,৯০২,৩৪৭
মৃত্যু
১,১২৪,৬৬৯
%d bloggers like this: