বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:৫৭ অপরাহ্ন

১লা নভেম্বর থেকে কর্মবিরতির ঘোষণা রাজশাহী পরিবহন মালিক-শ্রমিকদের

১লা নভেম্বর থেকে কর্মবিরতির ঘোষণা রাজশাহী পরিবহন মালিক-শ্রমিকদের

৮ দফা দাবি না মানলে ১ লা নভেম্বর থেকে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিকরা। শনিবার সন্ধ্যায় বগুড়ায় এক হোটেলে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিভাগীয় মালিক-শ্রমিকদের যৌথ কমিটির নেতারা।

তারা বলেন, একদিকে ক্ষতিগ্রস্ত সড়ক অন্যদিকে আঞ্চলিক ও জাতীয় মহাসড়কে অবাধে চলছে ইজিবাইক,নসিমন,করিমন,ভটভটিসহ থ্রী ও টু হুইলার্স এবং অযান্ত্রিক যানবাহন। যার ফলে দিনদিন বাড়ছে দুর্ঘটনা। কিন্তু সব সময়ই দায় এসে বর্তায় পরিবহন শ্রমিক বা চালকদের উপর। জরিমানা গুনতে হয় মালিককে।

তারা বলেন, সকল ধরনের অবৈধ যানবাহন সড়কগুলো থেকে প্রত্যাহার করার জন্য সরকার কে বারবার অনুরোধ করা হলেও কোন পদক্ষেপ না নেয়ায় এসব যানবাহনের সংখ্যাও বেড়েছে কয়েকগুণ! এছাড়াও ব্যক্তিমালিকানাধীন অসংখ্য যানবাহন বিআরটিসির স্টিকার লাগিয়ে চলাচল করছে বলেনা শ্রমিক-মালিক নেতাদের দাবি।

এসময় অনিয়মতান্ত্রিকভাবে চলাচল করা বিআরটিসির সকল বাস,ডাবল ডেকার, ইজিবাইক, নসিমন-করিমন,ভটভটি সহ সকল ধরনের অবৈধ যানবাহন অনতিবিলম্বে সড়ক থেকে সরানো, মহাসড়কে বিনা কারণে পুলিশের হয়রানী বন্ধসহ আট দফা দাবি ঘোষণা করেন মালিক-শ্রমিক যৌথ কমিটির নেতৃবৃন্দ। এসব দাবি না মানলে আগামী ১ লা নভেম্বর থেকে লাগাতার কর্মবিরতিতে যাবেন বলেও জানান তারা।

রাজশাহী বিভাগের ৮ জেলার মালিক-শ্রমিকদের এ সভায় রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ আনছার আলী। সভায় রাজশাহী বিভাগের ৮ জেলার মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ রাজশাহী বিভাগীয় পরিবহনে গাড়ী চলাচলে জটিলতা নিরসন সরকারের প্রতি আহবান।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির কার্যকরী সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, সহ-সভাপতি শফিকুল ইসলাম, রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফ্ফাত মঞ্জুর বিপ্লব, কার্যকরী সভাপতি আবু হাসান খান রেয়ন সহ আরো অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

করোনার সর্বশেষ খবর

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৯,৪২৩
সুস্থ
৩৮৫,৭৮৬
মৃত্যু
৬,৭১৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬৩,৮৬৬,২৭৪
সুস্থ
৪১,০২৭,৫০৯
মৃত্যু
১,৪৮০,৪০৬
%d bloggers like this: